বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান হবে : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক []ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাওয়ায় দুই দেশের সাথে তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান হবে বলে আশা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবার ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। তিনি এবার স্পেকুলেশন কেউ ছাড়িয়ে গিয়েছেন। নরেন্দ্র মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতায় দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। এ ধরনের কাজ যখন সম্পন্ন হয়ে গেছে। গত মোদি সরকারের আমলে আমাদের সঙ্গে অনেক অমিমাংসিত সমস্যা সমাধান হয়েছে। আমরা আশা করি তিস্তা যুক্তিসহ অমীমাংসিত বিষয় সেগুলোর সমাধান যে প্রক্রিয়াটা আছে, সে প্রক্রিয়াটা আরো দ্রুত হবে।

ওবায়দুল কাদের বলেন, বিজেপি এবার ভূমিধস জয় অর্জন করেছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করেছে, অভিনন্দন বার্তা পাঠিয়েছেন। ভারতের জনগণের আস্থা এবার আরও বেশি করে পেয়েছে।

‘বিনা চিকিৎসায় সরকার কারাগারে বেগম জিয়াকে হত্যা করতে চায়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। বেগম জিয়া আইনগত কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।

তৃণমূলের কাউন্সিল ঘিরে সুবিধাবাদীদের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রুলিং পার্টিতে সুযোগসন্ধানীরা অনুপ্রবেশ ঘটাতে চায়। সুযোগসন্ধানীরা সব সময় এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার পরীক্ষিত, ত্যাগী নেতাকর্মীদের দিয়ে তৃণমূলকে সুসংগঠিত করতে হবে। এখানে কোনো সুযোগ সন্ধানীর স্থান হবে না।

Comments are closed.

More News Of This Category